Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইউএসজি, ইসিজি মেশিন খারাপ, পরিষেবা ব্যাহত রায়গঞ্জ মেডিক্যালে

রায়গঞ্জ মেডিক্যালের ইউএসজি ও ইসিজি মেশিন বিকল হওয়ায় সমস্যায় পড়েছেন রোগীরা। মেডিক্যাল সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জ মেডিক্যালে তিনটি ইউএসজি মেশিন রয়েছে।
বিশদ
প্রতিবেশীর বিরুদ্ধে মারধর করার অভিযোগ

দুই মহিলাকে মারধরের অভিযোগ উঠেছে এক প্রতিবেশীর বিরুদ্ধে। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে হলদিবাড়ি ব্লকের উত্তর বড় হলদিবাড়ি গ্রাম পঞ্চায়েতের বগরিবাড়ি নলপাকুড়ি এলাকায়।
বিশদ

বিরল প্রতিভাবান খুদে প্রিয়ার নাম ইন্ডিয়া বুকস অব রেকর্ডসে

বয়স দুই বছর এক মাস। এত ছোট বয়সেই মাথাভাঙার ছোট্ট প্রিয়া বর্মনের নাম উঠল ইন্ডিয়া বুকস অব রেকর্ডসে। খারিজা গোপালপুর গ্রামের এই খুদের কৃতীত্ব অসাধারণ। এই বয়সে প্রিয়া গড়গড়িয়ে বলতে পারে ১২০টি দেশের রাজধানী, ভারতের ২৮টি রাজ্য এবং ৮টি কেন্দ্রশাসিত অঞ্চলের নাম। ৩০ জন বিজ্ঞানীর ছবি দেখেই তাঁদের নাম বলে দিতে পারে। 
বিশদ

মেডিক্যালের সামনে এশিয়ান হাইওয়েতে টোটোর লাইন

এশিয়ান হাইওয়ে যেন হয়ে উঠেছে টোটো ওয়ে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের মূল গেটের সামনে এশিয়ান হাইওয়ের উপর লাইন দিয়ে টোটো দাঁড়িয়ে থাকছে। অবাধেই চলছে ঝাঁকে ঝাঁকে টোটো, যা দেখে পথচলতি মানুষ বিরক্তির সঙ্গে বলছেন এশিয়ান হাইওয়ে এখন টোটো ওয়ে।  
বিশদ

হড়পা বানে আটকে রাতভর গাড়িতেই কাটল সভাপতির 

ঙ্গলবার রাতে ঝড়বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে উত্তরবঙ্গে। কোথাও বিদ্যুতের খুঁটি ভেঙেছে, কোথাও আবার তারের উপর গাছ পড়ে বিঘ্নিত হয় বিদ্যুৎ সরবরাহ।
বিশদ

দুর্যোগের জেরে বিদ্যুৎ বিভ্রাট জলপাইগুড়িতে

ঝড়বৃষ্টির জন্য মঙ্গলবার মধ্যরাতে বিদ্যুৎ বিভ্রাট হয় জলপাইগুড়িতে। বিদ্যুতের তারের উপর কোথাও গাছের ডাল পড়ে, কোথাও বিদ্যুতের খুঁটি পড়ে বিদ্যুৎ বিভ্রাট হয়। ট্রান্সফরমারের উপর গাছ পড়েও সমস্যা তৈরি হয়।
বিশদ

শহরকে ছন্দে ফেরাতে যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে ময়দানে পুরসভা

মাত্র কয়েক মিনিটের ঝড়। তাতেই মঙ্গলবার রাত ১০টা ২০ মিনিট নাগাদ শিলিগুড়ি শহরে উপড়ে পড়ে ২৬টি গাছ। বিদ্যুতের খুঁটি ভেঙেছে।
বিশদ

গবেষক ছাত্রীর মৃত্যু: অবশেষে গ্রেপ্তার অধ্যাপক

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষক ছাত্রী মৃত্যুর ঘটনার অভিযোগ দায়ের হওয়ার ১১ দিনের মাথায় অসম থেকে গ্রেপ্তার হলেন অভিযুক্ত অধ্যাপক।
বিশদ

কালিয়াচকে ফের উদ্ধার ব্রাউন সুগার, গ্রেপ্তার দুই

ফের কালিয়াচক থানা এলাকা থেকে বাজেয়াপ্ত হল ব্রাউন সুগার। গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। ওই মাদক বিহারে পাচারের চেষ্টা হচ্ছিল বলে মনে করছেন পুলিস কর্তারা। ব্রাউন সুগার পাচারের ঘটনায় যুক্ত আরও দু’জনের খোঁজ করছেন পুলিস কর্তারা।
বিশদ

এবার অনলাইনেই জমা দেওয়া যাবে সম্পত্তিকর

এবার অনলাইনে দেওয়া যাবে সম্পত্তিকর। মঙ্গলবার শিলিগুড়ি পুরসভার বোর্ড মিটিংয়ের পর এ কথা জানান মেয়র গৌতম দেব। তিনি বলেন, সবকিছু ঠিকঠাক চললে পুজোর আগেই এই পরিকল্পনা বাস্তবায়িত হবে।
বিশদ

29th  May, 2024
পানীয় জল সমস্যা মেটাতে কাজ শুরু সদর পঞ্চায়েত সমিতিতে

পানীয় জলের সমস্যা মেটাতে এবার জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সঙ্গে যৌথভাবে কাজ শুরু করল জলপাইগুড়ি সদর পঞ্চায়েত সমিতি। সদর ব্লকের ১৪টির মধ্যে সাতটি গ্রাম পঞ্চায়েত এলাকার বিভিন্ন জায়গায় গাড়িতে করে পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়েছে।
বিশদ

29th  May, 2024
কৃষিদপ্তরের পরামর্শে আপেল ফলালেন শীতলকুচির চাষি

কাশ্মীরের আপেলের সুখ্যাতি বিশ্বজুড়ে। এবার কোচবিহার জেলার শীতলকুচিতে পরীক্ষামূলকভাবে আপেল ও মিষ্টি কমলালেবু চাষে সাফল্য এসেছে। শীতলকুচি ব্লকের গোঁসাইরহাট  পঞ্চায়েতের বড় ধাপেরচাত্রা গ্রামে আপেল ফলিয়েছেন বীরেন্দ্রনাথ বর্মন নামে এক চাষি
বিশদ

29th  May, 2024
ডুয়ার্সে কমছে বৃষ্টি, হারাচ্ছে সবুজ এসি রুম খুঁজছেন পর্যটকরা

একটা সময় ছিল যখন শিলিগুড়ি বা মালবাজার হয়ে ডুয়ার্সে প্রবেশ করার সঙ্গে সঙ্গে সবুজ পরিবেশ ও শীতল আবহাওয়া পর্যটকদের সবসময়ের জন্য ঘিরে রাখত। বাতাসে থাকত সবুজ চা পাতা ও লতাগুল্মের ঘ্রাণ। যার অনুভূতিই ছিল আলাদা
বিশদ

29th  May, 2024
গরমের জেরে সঙ্কটে বিধাননগরের আনারস চাষিরা

বিধাননগরের আনারস খ্যাতি দেশজোড়া। শিলিগুড়ি মহকুমার এই এলাকা থেকে দেশের বিভিন্ন রাজ্যে পাড়ি দেয় সুস্বাদু আনারস। কিন্তু, এবার পর্যাপ্ত বৃষ্টির অভাব এবং গরমের জেরে আনারস চাষিরা ঘোর সমস্যায় পড়েছেন।
বিশদ

29th  May, 2024
ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় রায়গঞ্জ পলিটেকনিকে

কড়া নিরাপত্তা ব্যবস্থায় ভোট গণনা হবে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে। জেলার দু’টি মহকুমায় জোড়া গণনা কেন্দ্র রয়েছে। একটি রায়গঞ্জ পলিটেকনিক, অন্যটি ইসলামপুর কলেজ। ত্রিস্তরীয় নিরাপত্তায় দু’টি কেন্দ্রকে মুড়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। 
বিশদ

29th  May, 2024

Pages: 12345

একনজরে
২০২৩-২৪ অর্থবর্ষে ৩ হাজার ৫৭৮ কোটি টাকা আয় করল ইমামি লিমিটেড। তার আগের অর্থবর্ষের তুলনায় বৃদ্ধির হার ৫ শতাংশ। সংস্থাটির কর-পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৭২৪ কোটি ...

২০১২-১৩ মরশুম। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘অল জার্মান’ ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল বরুসিয়া ডর্টমুন্ডের। ...

ভোটপ্রচারে নেমে হিন্দু ধর্মশাস্ত্র নিয়ে তাঁর পাণ্ডিত্যের আভাস পেয়েছিলেন বর্ধমান দুর্গাপুরের ভোটাররা। গেরুয়া রং যে শুধুমাত্র সনাতন হিন্দু ধর্মের প্রতীক নয় তা বোঝাতে উত্তর ভারত থেকে দক্ষিণ ভারতের মন্দিরের উদাহরণ তুলে ধরেছিলেন তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। ...

দিল্লি হিংসা মামলায় জামিন পেলেন ছাত্রনেতা শারজিল ইমাম। রবিবার রাষ্ট্রদ্রোহ মামলায় তাঁর জামিন মঞ্জুর করেছে দিল্লি হাইকোর্ট। যদিও এখনই জেল থেকে বেরতে পারবেন না জওহরলাল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থাগম হতে পারে। উপস্থিত বুদ্ধি ও যথাযথ ব্যবস্থাগ্রহণে কর্মে বাধামুক্তি ও উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪৪: ইংরেজ লেখক আলেক্সজান্ডার পোপের মৃত্যু
১৭৭৮: ফ্রান্সের লেখক এবং দার্শনিক ভলতেয়ারের মৃত্যু
১৮৫৯: প্রথমবার বেজে ওঠে ইংল্যান্ডের বিগ বেন ঘড়ি
১৮৯৯:- কলকাতার ঘরে ঘরে বৈদ্যুতিক সরবরাহ শুরু
১৯১২: বিমান আবিষ্কারক উইলবার রাইটের মৃত্যু
১৯১৯: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাইট’ উপাধি ত্যাগ
১৯৪০: জগমোহন ডালমিয়ার জন্ম
১৯৪৫: অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৪৯: ব্রিটিশ ক্রিকেট তারকা বব উইলিসের জন্ম
১৯৫০: অভিনেতা পরেশ রাওয়ালের জন্ম
১৯৫৩: নিউজিল্যান্ডের হিলারি ও নেপালের তেনজিংয়ের এভারেস্ট শৃঙ্গ জয়
১৯৮৭: ভারতের ২৫তম রাজ্যের স্বীকৃতি পেল গোয়া
২০১৩: চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪০ টাকা ৮৪.১৪ টাকা
পাউন্ড ১০৪.৪৩ টাকা ১০৭.৯১ টাকা
ইউরো ৮৮.৭৭ টাকা ৯১.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৪,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৪,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী ১৭/০ দিবা ১১/৪৪। ধনিষ্ঠা নক্ষত্র ৬/২৮ দিবা ৭/৩১। সূর্যোদয় ৪/৫৫/৫৫, সূর্যাস্ত ৬/১২/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৪ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১১/৭ মধ্যে। বারবেলা ২/৫৩ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী দিবা ১০/৫৮। ধনিষ্ঠা নক্ষত্র দিবা ৭/১০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৪ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১১ মধ্যে ও ১২/০ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৪ গতে ১১/১২ মধ্যে। কালবেলা ২/৫৪ গতে ৬/১৪ মধ্যে। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে ২ মাদক পাচারকারীকে গ্রেপ্তার করল মুম্বই ক্রাইম ব্রাঞ্চ

11:03:53 AM

উত্তরপ্রদেশের আলিগড়ে ডাম্পিং ইয়ার্ডে আগুন, অকুস্থলে দমকল

11:00:00 AM

শহরের আবহাওয়ার হাল-চাল
আজ, বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০.২ ডিগ্রি সেলসিয়াস। ...বিশদ

10:30:00 AM

বারুইপুরে ১৫ বছরের এক কিশোরকে পিটিয়ে খুনের অভিযোগ

10:24:12 AM

রেশন দুর্নীতি মামলায় এক অভিনেত্রীকে তলব ইডির

10:23:00 AM

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্মীদের সঙ্গে জনসংযোগ সায়রা শাহ হালিমের

10:22:35 AM